Skip to main content

নিজস্ব প্রতিবেদক

author

নিজস্ব প্রতিবেদক এর লেখা

বন্যা দুর্গতদের সহায়তায় ‘প্রিন্সিপ‍্যাল গ্রুপ ফাউন্ডেশন’ ত্রাণ তহবিল গঠন

আকস্মিক ভয়াবহ বন‍্যা কবলিত এলাকায় দুর্গতদের মানবিক সহায়তার জন্য প্রিন্সিপ‍্যাল গ্রুপ বিশেষ ত্রাণ তহবিল \"প্রিন্সিপ‍্যাল গ্রুপ ফাউন্ডেশন\" গঠন করেছে। এতে ফাউন্ডেশন নিজস্ব অর্থায়ন করবে। ....

শেষ খবর পাওয়া পর্যন্ত শনির আখড়া, কাজলা ও যাত্রাবাড়ী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে।

এক দফা দাবিতে আজ বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি .ঘোষণা করেছে আন্দোলনরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র ,/আন্দোলন’।

কবি আল্লামা ইকবালের ৮৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। রোববার (২১ এপ্রিল) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আল্লামা ইকবাল সংসদ এক সেমিনারের আয়োজন করে এই মৃত্যুবার্ষিকী পালন করেন।

ঢাকাস্থ লাকসাম-মনোহরগঞ্জ ফোরামের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩১ মার্চ) ফোরামের ইফতার বাস্তবায়ন কমিটির আহবায়ক সরদার আবদুল কাদের এর আহবানে রাজধানীর একটি রেস্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে দেশের বিভিন্ন এলাকা থেকে ঘুরতে আসেন পর্যটকরা। উপভোগ করেন সাগরের নীল জলরাশি আর ঢেউয়ের গর্জন সাথে হিমেল হাওয়ায় মনোমুগ্ধকর এক পরিবেশ। উপভোগ করেন পরিবার-পরিজন, বন্ধু বান্ধব, গ্রুপ ট্যুর, অফিসিয়াল ট্যুরে এসে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সাগরের পাড় ঘেঁষে বয়ে যাওয়া মেরিন ড্রাইভের সৌন্দর্য।

নারী উদ্যোক্তা ফোরামের ২ ও ৩ মার্চ, শনি ও রোববার দুইদিনের ঐকতানের মেলা ২০২৪ চলছে ধানমণ্ডির নিউ সেলিব্রেটি কনভেনশন সেন্টারে। নারী উদ্যোক্তা ফোরামের চার বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী এই মেলার আয়োজন করা হয়।

বছরের প্রথম দিনে একযোগে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শুরু হয়েছে বই উৎসব। সোমবার (১ জানুয়ারি) সকাল ১০টা থেকে আনুষ্ঠানিকভাবে এ উৎসব শুরু হয়। প্রাথমিক ও ষষ্ঠ-সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা প্রথম দিনেই সব বই হাতে পাচ্ছে। তবে আংশিক বই নিয়ে ফিরতে হচ্ছে অষ্টম-নবমের শিক্ষার্থীদের।

প্রিন্সিপাল গ্রুপের নিজস্ব ভবনে প্রধান কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর খিলগাঁওয়ের অতিশ দিপঙ্কর রোডে প্রিন্সিপাল ভবনে এ কার্যালয়ের উদ্বোধন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১৮৪, ঢাকা-১১ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আশাবাদী সাবেক ছাত্র নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মো. সাকিবুর রহমান সাকিব। ইতোমধ্যে তিনি দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।