Skip to main content

জেলা প্রতিনিধি

author

জেলা প্রতিনিধি এর লেখা

মাদারীপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরে ৬ জনকে আটক করা হয়। এ সময় আন্দোনকারীদের পুলিশ ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। ....

মেহেরপুরে ফ্রেশ কোম্পানির সিমেন্ট বোঝায় ট্রাকের ধাক্কায় দুই বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ৭ টার দিকে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের চাঁদবিল নামক স্থানে ইম্প্যাক্ট ফাউন্ডেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

ময়মনসিংহের নান্দাইলে পূর্বশত্রুতা জেরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় লাখ টাকার মাছ নিধন করা হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) উপজেলার বিলভাদেরা গ্রামের খাইরুল ইসলাম খানের ছেলে মামুন খানের ফিসারিতে এ ঘটনা ঘটে।

বরিশালের গৌরনদী উপজেলায় ঢাকা-বরিশাল রুটের গোল্ডেন লাইন পরিবহণের যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়লে চালকের সহকারী আল-আমিন (২৮) নিহত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে দুর্নীতি করতে পারে না। ব্যাংকের টাকা বন্ধ করে দুর্নাম দিতে চেয়েছিল যে পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে। আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম দুর্নীতি করতে আসিনি, মানুষের সেবা করতে এসেছি।

উজানের পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিপাতে বাড়তে থাকা তিস্তার পানি দ্রুত কমে গিয়ে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে আপাতত বন্যার ঝুঁকি কেটে গেছে বলে জানিয়েছেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন। তবে পানি কমে গিয়ে তিস্তার তীরে দেখা দিয়েছে ভাঙন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বিএনপি বিদ্যুৎ দেয়ার নামে ২০০১ সালে লুটপাট করেছিল। হাওয়া ভবন থেকে সারাদেশে লুটপাট চালানো হয়েছিল। ঘরে ঘরে চোর তৈরী করা হয়েছিল বিএনপি সরকারের শাসনামলে। অথচ বর্তমান সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছিয়েছে। বাংলাদেশ এখন নিউক্লিয়ার যুগে প্রবেশ করেছে। আগামী দিনে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ পৃথিবীর বুকে উন্নত দেশে পরিণত হবে।

যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেউ বাধাগ্রস্ত করার অপচেষ্টা চালালে দেশের জনগণ তা প্রতিহত করবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

গাজীপুরে মাটির ঘরের দেয়াল ধসে স্বামী ও স্ত্রীর মৃত্যু হয়েছে। শুক্রবার (৬ অক্টোবর) সকালে আশপাশের লোকজন ও তার স্বজনরা দেখতে পেয়ে তাদের মরদেহ উদ্ধার করেন।

কক্সবাজারে বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এতে দ্বীপটিতে বেড়াতে গিয়ে আটকা পড়েছেন শতাধিক পর্যটক। এর আগে ৩০ সেপ্টেম্বর দ্বীপটিতে ঘুরতে গিয়ে আটকা পড়েন ২ শতাধিক পর্যটক।