Image description

শিক্ষার্থীদের নিরাপত্তা কথা বিবেচনা করে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)। পাশাপাশি বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার (১৭ জুলাই) রেজিস্ট্রার অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত একটি লিখিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়।

কোটা সংস্কার আন্দোলনে সারাদেশে চলমান পরিস্থিতি বিবেচনায় চুয়েটের সিন্ডিকেটের ১৩৫-তম (জরুরি) সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়টির শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

শিক্ষার্থীরা যেন ক্যাম্পাস ছেড়ে যেতে পারে, তাদের সুবিধার্থে বুধবার ও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাস হতে শহরে বাস চলাচলের নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, অনির্দিষ্টকালের জন্য দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে কমিশনের সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।