Image description

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় মোশারফ হোসেন মিলন (৩৬) নামের এক বাংলাদেশি ব্যবসায়ী মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ৩টায় এ ঘটনা ঘটে।

নিহত মোশারফ হোসেন ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া গ্রামের নুর ইসলামের ছেলে। তাঁর ৬ বছরের একটি মেয়ে ও দেড় বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

নিহতের আত্মীয় এমদাদ হোসেন জানান, দক্ষিণ আফ্রিকার মিউর‍্যান্ড তুর্কি মসজিদে ধর্মীয় বক্তা ড. মিজানুর রহমান আজহারীর তাফসিরুল কুরআন মাহফিল শেষে নিজ কর্মস্থল প্রিটোরিয়া শহরে যাচ্ছিলেন মিলন। পথে লরির সঙ্গে তাঁর গাড়ির ধাক্কা লাগার পর ঘটনাস্থলে মারা যান তিনি। এ সময় গাড়িতে থাকা তাঁর দুজন সহযোগী আহত হন। গাড়িতে থাকা সহযোগীরা মোশারফ হোসেনের মৃত্যুর সংবাদটি দেশে মোশারফের পরিবারকে জানান।

নিহতের স্বজনেরা জানান, মোশারফ হোসেন ২০১১ সালে দক্ষিণ আফ্রিকায় যান। সেখানে তাঁর নিজস্ব দুটি দোকান ও আরও ব্যবসা রয়েছে। এখন তাঁর মরদেহ স্থানীয় একটি হাসপাতালের মর্গে রয়েছে।

মোশারফ হোসেনের বাবা নুর ইসলাম জানান, ‘আমার দুই ছেলে, দুই মেয়ে। মোশারফ হোসেন মেজ ছেলে। আমার ছেলের মরদেহ দ্রুত দেশে আনার জন্য সরকারসহ সবার সহযোগিতা কামনা করছি।’

জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার বলেন, ‘দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় সোনাগাজীর যুবক মারা যাওয়ার খবর শুনে খুব খারাপ লাগছে। জীবিকার তাগিদে বিদেশ গিয়ে কফিন হয়ে ফিরতে হচ্ছে। মরদেহ দেশে আনতে ও দাফনে প্রশাসন থেকে নিহতের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।